আজ || রবিবার, ১৯ মে ২০২৪
শিরোনাম :
 

ইবাদত-বন্দিগি করে বেশি সময় পার করেন


বদলে গেছে খালেদা জিয়া’র ‘লাইফস্টাইল’

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া  ‘লাইফস্টাইল’ অনেকটাই বদলে ফেলেছেন। ২ বছরের বেশি সময় ধরে কারাবন্দি থেকে মুক্ত হওয়ার পর থেকেই তিনি হোম কোয়ারেন্টাইনে আছেন ।

কারাগারে থাকা অবস্থায় নানা রোগে ভুগছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী, যা এখনও অব্যাহত আছে। তবেও বিএনপি প্রধান রমজান মাসে রোজা রাখছেন।  দেশের প্রথম এই নারী প্রধানমন্ত্রী এখন ইবাদত-বন্দিগি করে বেশি সময় পার করেন। নির্দিষ্ট আত্মীয়-স্বজন ছাড়া দেখা করছেন না কারোর সঙ্গে। দলের নেতাদের সঙ্গেও না। দলীয় সূত্রে জানা গেছে, নিজের স্বাস্থ্য ঠিক রাখতে নির্দিষ্ট সময়সূচিতে দিন কাটাছেন বিএনপির চেয়ারপারসন। ব্যক্তিগত চিকিৎসক টিমের পরাম’র্শে খালেদা জিয়া এখন প্রতিদিন রাত ১১টায় ঘুমিয়ে পড়েন। করোনা ভাইরাসের দেশবাসীকে নিয়ে চিন্তিত ও উদ্বিগ্ন এই নেত্রী। বিএনপির একাধিক সূত্র জানিয়েছে খালেদা জিয়ার রাজনৈতিক সিডিউল এখন নেই। সব কিছুর রুটিন পাল্টে গেছে। বয়স, সময়, রাজনৈতিক পরিস্থিতি সব কিছু বিবেচনা করে তিনি নিজেই জীবনের পরিবর্তন এনেছেন।

 

 

 

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে হানা দেয় করো’না ভাইরাস। পরে তা ক্রমেই অবনতির দিকে যায়। এমন অবস্থায় গত ২৪ মার্চ খালেদা জিয়াকে মুক্তি দেয়ার ঘোষণা দেয়। পরের দিনই বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাকে মুক্তি দেয়া হয়। সেখানে থেকে সরাসরি ওঠেন রাজধানীর গুলশানের ভাড়া বাসা ফিরোজায় ‍উঠেন। বাসার দোতলায় চিকিৎসকদের পরামর্শে তিনি কোয়ারেন্টিনে থাকেন।  ৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে রিউমাটয়েড আর্থ্রারাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছেন।


Top